বাংলা চলচ্চিত্র তার সুদিন ঠিকই ফিরে পাবে: ওমর সানী

প্রকাশঃ মার্চ ১১, ২০১৫ সময়ঃ ৩:৩০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

Saniওমর সানী নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের তুমল জনপ্রিয় অভিনেতাদের অন্যতম একজন। তখনকার তরুণ তরুণীদের মধ্যে বেশ ক্রেজও ছিল ওমর সানীকে ঘীরে।

মৌসুমী-ওমর সানী জুটির কোন চলচ্চিত্র মুক্তি পেলে দর্শকদের মধ্যে হলে গিয়ে দেখার হিড়িক পড়ে যেত। মাঝখানে বেশ কিছু দিন চলচ্চিত্রে ওমর সানীকে আগের মত আর নিয়মিত দেখা যায় নি।

কিন্তু বর্তমানে আবার নিয়মিত অভিনয় করে যাচ্ছেন এবং নতুন নতুন চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়ার প্রস্তাবও পাচ্ছেন তিনি। অভিনয়, নিজের বর্তমান ব্যস্ততাসহ নানা বিষয় নিয়ে সাক্ষাতকারে এ বিভাগে কথা বলেছেন তিনি।

**: কেমন আছেন?

ওমর সানী: বেশ ভালোই আছি।

**: আপনার বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

ওমর সানী: বর্তমানে চার থেকে পাঁচটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। তিন থেকে চারটি চলচ্চিত্র সেন্সরে যাওয়ার অপেক্ষায় রয়েছে। এছাড়া মুশফিকুর রহমান গুলজারের লাল সবুজের সুর ও উত্তম আকাশের রাজা ৪২০ এর চলচ্চিত্রের শ্যুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছি। এছাড়া পরিবারতো রয়েছেই। এসব নিয়েই আমার বর্তমান ব্যস্ততা। তবে চেষ্টা করছি দর্শকদের সামনে নিজেকে নতুনভাবে উপস্থাপন করার জন্য। আগের থেকে বর্তমানে নিজেকে অনেক বদলে ফেলেছি।

**: আপনিতো বড় পর্দায় আগের মত নিয়মিত নন?

ওমর সানী: আমি মানলাম আমি ওমর সানী আগের মত নিয়মিত নই। এই প্রশ্নটা আপনাকে করি, বাংলা চলচ্চিত্র কি আগের মত নিয়মিত? এখন বাংলা চলচ্চিত্র আর আগের অবস্থানে নেই। বাংলা চলচ্চিত্রে আগের মত আর বড় মাপের কোন স্টারও নেই। ঐ মাপের তারকাকে নিয়ে যে ব্যবসা সফল কোন চলচ্চিত্র বানানো হবে। সে ব্যবস্থাও নেই। শুধু যে আমি চলচ্চিত্রে নিয়মিত নই এ বিষয়ে আমি আপনার সঙ্গে একমত নই।

**: বাংলা চলচ্চিত্রের সুদিন কিভাবে ফিরে আসবে বলে আপনি মনে করেন?IMG_9646-789x526

ওমর সানী: সর্বপ্রথম বাংলাদেশ সরকারের এ বিষয়ে সুন্দর মন নিয়ে এগিয়ে আসতে হবে। যাতে করে কেউ বাংলা চলচ্চিত্রকে ধ্বংসের পায়তারা করতে না পারে সে দিকে খেয়াল রোখতে হবে।

জেলা ভিত্তিক দুই থেকে তিনটি হল তৈরি করে দিতে হবে। ৯০ এর দশকে মানুষ হলে গিয়ে সিনেমা দেখত। এখনও মানুষ হলে গিয়ে দেখতে চায়। কিন্তু হলের পরিবেশ তো আর আগের মত নেই। চলচ্চিত্র প্রেমী অনেক লোক আছে যারা এখনও হলে গিয়ে ছবি দেখতে চায়। এসব বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ করলে বাংলা চলচ্চিত্র তার সুদিন ঠিকই ফিরে পাবে।

**: আপনার প্রযোজনা প্রতিষ্ঠান স্বাধীন প্রোডাকশন কেমন চলছে?

ওমর সানী: স্বাধীন প্রোডাকশন বেশ ভালোই চলছে। রকার নামে নতুন একটি টেলিফিল্ম চ্যানেলে প্রচারের জন্য জমা দিয়েছি। এছাড়া ডেস্টিনেশন নামে নতুন আরেকটি টেলিফিল্মের শ্যুটিং চলছে।এছাড়া ভালোবাসার বিশ বছর নামে নতুন আরেকটি টেলিফিল্মে অভিনয়ের ব্যাপারে কথাবার্তা চলছে। যেখানে আমি আর মৌসুমী অভিনয় করব এতটুকু নিশ্চিত। অন্য যারা অভিনয় করবে তাদের ব্যাপারে কথাবার্তা চলছে।

**: শিগগিরই পরিচালনায় আপনাকে দেখা যাবে কিনা?

ওমর সানী: দেশেতো স্থিতিশীল পরিবেশ নেই। দেশ আগে শান্ত হোক। তারপর এসব ব্যাপরে কথা বলা যাবে। তবে একটি কথা সবসময় আমি মনে প্রাণে বিশ্বাস করি যে বাংলা চলচ্চিত্রকে অনেক বেশি ভালোবাসি। বাংলা চলচ্চিত্রকে এ ভালোবাসার শতভাগটা দিতে চাই। এবং বাংলা চলচ্চিত্রকে আজীবন সঙ্গী করে রাখতে চাই। যা কিছু করব সবকিছু বাংলা চলচ্চিত্রকেই ঘিরে থাকবে। বাংলা চলচ্চিত্রই আমার সব।

**: আপনাকে সময় দেওয়ার জন্য ধন্যবাদ।
ওমর সানী: আপনাকেও অনেক ধন্যবাদ।সূত্র:বাংলামেইল

প্রতিক্ষণ/এডি/আকিদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G